Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

উপজেলা নির্বাহী অফিসারের বার্তা

 

বনলতার দেশ খ্যাত নাটোর জেলার একটি গুরুত্বপূর্ণ উপজেলা গুরুদাসপুর। চলন বিলের প্রাণকেন্দ্রে অবস্থিত প্রস্তাবিত এশিয়ান হাইওয়ের কোলঘেসে গড়ে উঠা ১৯৯.৪ বর্গ কিলোমিটার আয়তনের এই  উপজেলায় রয়েছে সকল ধর্মালম্বী মানুষের সম্প্রীতির বসবাস। নদীর পাড়ে গড়ে উঠা গ্রামগুলো যেন সুজলা সুফলা শস্য শ্যামলা বাংলার প্রতিচ্ছবি। ০৬টি ইউনিয়ন  ও ০১টি পৌরসভার এই ভূখন্ড  থানা থেকে উপজেলায় পরিনত হয় ১৯৮৪ সালে। সেই থেকে উপজেলা প্রশাসন এলাকার উন্নয়ন ও মানুষের সেবা এবং নিরাপত্তায় কাজ করে যাচ্ছে নিরন্তর।

     গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গুরুত্বপূর্ণ  প্রশাসনিক প্রতিষ্ঠানগুলোর মধ্যে উপজেলা প্রশাসন অন্যতম । এটি উপজেলা পর্যায়ে সরকারের নির্দেশনা মোতাবেক কাজসমূহ সম্পাদনের মূল কেন্দ্রবিন্দু। জাতির জনক বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। উপজেলা প্রশাসনের সুদক্ষ নেতৃত্বে সেই  কর্মযজ্ঞের ছোঁয়া লেগেছে  গুরুদাসপুর বাসীর জীবন যাত্রায়। ডিজিটাল  বাংলাদেশ   বিনির্মান, SDG এর লক্ষ্য পূরণে নিরন্তর কাজ করে যাচ্ছে উপজেলা প্রশাসন। শিক্ষার্থীদের মাঝে সুখী সমৃদ্ধশালী সোনার বাংলা গঠনের প্রত্যয় ছড়িয়ে দিতে এবং শিক্ষা বান্ধব পরিবেশ বিনির্মানে ইতোমধ্যে দৃশ্যমান কার্যক্রম  গ্রহন করা হয়েছে। বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক কুইজ প্রতিযোগিতা, আন্তঃস্কুল  বিতর্ক  প্রতিযোগিতা এর মধ্যে উল্লেখযোগ্য। এই কার্যক্রম সর্বদা অব্যহত থাকবে।

    ক্ষুদ্র নৃতাত্তিক শিক্ষর্থীদের ০৭ দিনব্যাপী বেসিক আইসিটি প্রশিক্ষণ প্রদান করা হয়েছে । তাদের কর্মক্ষম করে গড়ে তুলতে নেয়া হচ্ছে আরো  উদ্যোগ। বাল্য-বিবাহ, ইভটিজিং, মাদকসহ অনান্য সকল অপরাধকে সামাজিকভাবে প্রতিরোধে জনসচেতনতা ও জনসম্পৃক্ততা বারানোর লক্ষ্যে নেওয়া হয়েছে নানা কার্যক্রম । উপজেলার সকল গুরুত্বপূর্ণ স্থানে সচেতনতামূলক বিলবোর্ড স্থাপন করা হয়েছে। বাল্য বিবাহ ও ইভটিজিং প্রতিরোধে ০১৩১৫-১৭১৩৫৪ নম্বরটিকে ব্যবহার করা হচ্ছে  ।                   

   বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহান মুক্তিযুদ্ধের আদর্শে গুরুদাসপুরবাসীকে  উদ্বুদ্ধ করতে এবং বাল্য বিবাহ, ইভটিজিং,মাদকমুক্ত গুরুদাসপুর বিনির্মানে আমরা বদ্ধ পরিকর। আমি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।

   আমি বিশ্বাস করি, এই ওয়েবসাইট নিঃসন্দেহে দেশের তথ্যপ্রযুক্তিতে একটি নতুন মাত্রা সংযোগ করবে এবং গুরুদাসপুর বিশ্ববাসী এই উপজেলাকে  নতুনভাবে জানতে পারবে। এছাড়াও বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিকে সারা বিশ্বের কাছে ছড়িয়ে দিতে এবং প্রশাসনের কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধির পাশাপাশি সর্বসত্মরের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকল্পে এ ওয়েব পোর্টাল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমার বিশ্বাস।

 

মোঃ তমাল হোসেন

উপজেলা নির্বাহী অফিসার

গুরুদাসপুর, নাটোর